সব ধরনের
EnglishEN

হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল কি?

এই শেয়ার করুন

ভূমিকা:

নবায়নযোগ্য শক্তির চাহিদা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায়, সৌর শক্তি ব্যক্তি এবং ব্যবসার মধ্যে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। যাইহোক, সৌর বিদ্যুতের সাথে একটি চ্যালেঞ্জ হল শক্তি উৎপাদনের ওঠানামা, যা আবহাওয়া পরিস্থিতির উপর নির্ভরশীল। এই সমস্যা সমাধানের জন্য, সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য একটি নির্ভরযোগ্য এবং দক্ষ সমাধান প্রদানের জন্য হাইব্রিড ইনভার্টার তৈরি করা হয়েছে। এই নিবন্ধে, আমরা একটি হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল কি, এর সুবিধাগুলি এবং কীভাবে এটি সাধারণ বৈদ্যুতিন সংকেতের মেরু বদল থেকে আলাদা তা অন্বেষণ করব। আমরা আরও হাইলাইট করব কীভাবে হিসেন পাওয়ার, শিল্পের একটি নেতৃস্থানীয় কোম্পানি হিসাবে, উচ্চ-মানের হাইব্রিড ইনভার্টার প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে৷


একটি হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল কি?

Aহাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদলএকটি উন্নত ধরনের বৈদ্যুতিন সংকেতের মেরু বদল যা একটি সৌর প্যানেল সিস্টেম এবং একটি ব্যাটারি স্টোরেজ সিস্টেম উভয়েরই একীকরণের অনুমতি দেয়। এটি সৌর প্যানেল এবং ব্যাটারি স্টোরেজ উভয়ের সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে যাতে বাড়ি এবং ব্যবসার জন্য শক্তির একটি নির্ভরযোগ্য এবং দক্ষ উৎস প্রদান করা হয়। হাইব্রিড ইনভার্টারগুলিকে সাধারণত মাল্টি-মোড ইনভার্টার হিসাবেও পরিচিত কারণ তারা গ্রিড-টাই, অফ-গ্রিড এবং হাইব্রিড মোড সহ একাধিক মোডে কাজ করতে পারে।

হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল সৌর প্যানেল দ্বারা উত্পন্ন সরাসরি কারেন্ট (ডিসি) শক্তিকে বিকল্প কারেন্ট (এসি) শক্তিতে রূপান্তর করার জন্য দায়ী যা একটি বাড়ি বা ব্যবসার যন্ত্রপাতি এবং ডিভাইসগুলিকে পাওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে। এটি একটি ব্যাটারি ব্যাঙ্ক চার্জ ও ডিসচার্জ করতে পারে, যা কম সৌরবিদ্যুৎ উৎপাদন বা পাওয়ার বিভ্রাটের সময় ব্যাকআপ পাওয়ার প্রদান করে।

উচ্চ ভোল্টেজ সার্ভার র্যাক ব্যাটারি 8-54kWh


হাইব্রিড ইনভার্টারের সুবিধা:

একটি হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল প্রথাগত বৈদ্যুতিন সংকেতের মেরু বদল থেকে অনেক সুবিধা প্রদান করে। এর মধ্যে রয়েছে:

ক বর্ধিত কার্যকারিতা: হাইব্রিড ইনভার্টারগুলির কার্যক্ষমতার রেটিং ঐতিহ্যগত ইনভার্টারের তুলনায় বেশি। তারা 97% পর্যন্ত দক্ষতা অর্জন করতে পারে, যার অর্থ সৌর প্যানেল দ্বারা উত্পাদিত শক্তির বেশি একটি বাড়িতে বা ব্যবসার যন্ত্রপাতি এবং ডিভাইসগুলিকে পাওয়ার জন্য ব্যবহৃত হয়।

খ. শক্তির স্বাধীনতা: একটি হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল বাড়ি এবং ব্যবসাগুলিকে আরও শক্তি স্বাধীন হতে দেয়। একটি ব্যাটারি স্টোরেজ সিস্টেম অন্তর্ভুক্ত করে, সৌর প্যানেল দ্বারা উত্পাদিত অতিরিক্ত শক্তি কম সৌরবিদ্যুৎ উৎপাদন বা বিদ্যুৎ বিভ্রাটের সময় ব্যবহারের জন্য সংরক্ষণ করা যেতে পারে।

গ. নিম্ন শক্তির বিল: একটি হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল সহ, বাড়ি এবং ব্যবসাগুলি দিনের বেলা সৌর শক্তির উপর নির্ভর করে এবং রাতে বা কম সৌর শক্তি উৎপাদনের সময় ব্যাটারি সঞ্চয় করে তাদের শক্তির বিল উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে।

d হ্রাসকৃত কার্বন ফুটপ্রিন্ট: সৌর শক্তি হল শক্তির একটি পরিষ্কার এবং পুনর্নবীকরণযোগ্য উত্স এবং একটি হাইব্রিড ইনভার্টার ব্যবহার করে, বাড়ি এবং ব্যবসাগুলি তাদের কার্বন পদচিহ্ন কমাতে পারে এবং আরও টেকসই ভবিষ্যতে অবদান রাখতে পারে।


সাধারণ ইনভার্টার এবং হাইব্রিড ইনভার্টারের মধ্যে পার্থক্য

সাধারণ ইনভার্টার এবং হাইব্রিড ইনভার্টারগুলির মধ্যে প্রধান পার্থক্য হল তাদের কার্যকারিতা। সাধারণ ইনভার্টারগুলি শুধুমাত্র সৌর প্যানেলের সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে এবং ব্যাটারি স্টোরেজ সিস্টেমের সাথে একত্রিত করা যায় না। এগুলি গ্রিড-টাই মোডেও সীমাবদ্ধ, যার মানে তারা পাওয়ার বিভ্রাটের সময় ব্যাকআপ পাওয়ার দিতে পারে না।

অন্যদিকে, হাইব্রিড ইনভার্টারগুলি সৌর প্যানেল এবং ব্যাটারি স্টোরেজ সিস্টেম উভয়ের সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। তারা গ্রিড-টাই, অফ-গ্রিড এবং হাইব্রিড মোড সহ একাধিক মোডে কাজ করতে পারে। হাইব্রিড ইনভার্টারগুলি বিদ্যুৎ বিভ্রাটের সময় ব্যাকআপ পাওয়ার প্রদান করে এবং সৌর প্যানেল দ্বারা উত্পন্ন অতিরিক্ত শক্তি সঞ্চয় করে শক্তি বিল কমাতেও ব্যবহার করা যেতে পারে।


হাইব্রিড ইনভার্টারগুলিতে হাইসেন পাওয়ারের ফোকাস

হাইব্রিড বৈদ্যুতিন সংকেতের মেরু বদল শিল্পে হাইসেন পাওয়ার একটি নেতৃস্থানীয় কোম্পানি, যা বাড়ি এবং ব্যবসায় উচ্চ-মানের হাইব্রিড ইনভার্টার প্রদানের উপর ফোকাস করে। কোম্পানির লক্ষ্য হল নির্ভরযোগ্য এবং দক্ষ শক্তি সমাধান প্রদান করা যা ব্যক্তি এবং ব্যবসাগুলিকে আরও শক্তি স্বাধীন হতে এবং তাদের কার্বন পদচিহ্ন কমাতে সাহায্য করে।

আপনার প্রকল্পের জন্য একটি উদ্ধৃতি অনুরোধ!


আসুন আপনার সমাধান নিয়ে আলোচনা করি

সম্পর্কিত সংবাদ